All News

ম্যাম আমি কি লিভ নিতে পারি? আমার মায় কি যেন হয়েছে ।

Pinterest LinkedIn Tumblr

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রাজিব মোহাম্মদ অনলাইনে পরীক্ষা দিচ্ছিলেন । এসময় তিনি দেখতে পান তার মায়ের কিছু একটা হয়েছে । জুম প্লাটফর্মে ক্লাসে কেঁদে ওঠেন রাজিব । দায়িত্বরত শিক্ষকের অনুমতি নিয়ে পরীক্ষা থেকে লিভ নেন তিনি । পরীক্ষা থেকে বের হওয়ার পর জানতে পারলেন তাঁর মা আর এই পৃথিবীতে নেই ।

26 সেপ্টেম্বর রোববার সকাল 10 টার দিকে এ ঘটনা ঘটে । তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা চলছিল ।

রাজিবের সহপাঠীরা বলেন আমরা সবাই পরীক্ষা দিচ্ছিলাম । এমন সময় দশটার কিছুক্ষণ পর রাজিব লিভ নেয় । পরে আমরা পরীক্ষা শেষে জানতে পারি রাজিবের মা মারা গেছেন ।

রাজীবের আরেক সহপাঠী আলামিন ফেসবুকে লিখেছেন – আমরা অনলাইনে পরীক্ষা দিচ্ছিলাম প্রায় 30 মিনিট অতিক্রম হয়েছে । এমন অবস্থা হঠাৎ কান্নার শব্দ পেলাম । ডিসপ্লে তাকে দেখে বন্ধু রাজিবের চোখে পানি । রাজিব বলতেছিল ম্যাম আমি কি লিভ নিতে পারি আমার মায় কি যেন হয়েছে । এরপর সে চলে যায় । এইতো কিছুক্ষণ আগে শুনলাম তার মা ইহজগতে নেই । আমার পরীক্ষা শেষ করে কেবল একটি ফুরফুরে মেজাজে হাসি খুশিতে মেতে উঠলাম আর আমার বন্ধুর জীবনে কত বড় পরীক্ষা হয়ে গেল । মৃত্যু কতটা নিষ্ঠুর কখন আসবে কেউ জানেনা ।

শিক্ষামূলক কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করুন । আমরা আপনাকে সর্বোচ্চ সাহায্য করার চেষ্টা করব ।
শিক্ষামূলক সকল আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

Write A Comment