All News

শিক্ষার্থীদের ২ বছরের বেতন ফি দিতে হবে না

Pinterest LinkedIn Tumblr

করোনার কারণে দীর্ঘ 17 মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের আর্থিক অবস্থা অনেক খারাপ । এই বিষয়গুলো চিন্তাভাবনা করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত নিয়েছে 2021 এবং 2022 সালের বেতন ফি দিতে হবে না শিক্ষার্থীদের ।

শিক্ষার্থীদের পড়ালেখা যাতে বন্ধ না হয় বা আর্থিক অবস্থার কারণে কোনো শিক্ষার্থীর বিদ্যালয় আসতে কোন সমস্যা না হয় এজন্য এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটি । শিক্ষার্থীর কাছ থেকে দুবছর বেতন বাবদ কত টাকা নেবে না বিদ্যালয়টি ।

গত 23 সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের বিনা বেতনে অধ্যায়নের জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির ফরম বিতরণ কার্যক্রম শুরু করে । এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শেখ হেদায়েত হোসেন মোরশেদ ।

তিনি বলেন কোন শিক্ষার্থীদের যেন পড়ালেখা বন্ধ না হয় সে জন্য নেয়া হয়েছে । সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুই বছরের জন্য কোন ফি দিতে হবে না । অনুষ্ঠানে সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সমিতির সকলেই উপস্থিত ছিলেন এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

বিদ্যালয়ের ১১০০ শিক্ষার্থী রয়েছে ।

বিদ্যালয়টির শিক্ষার্থীরা জানান করোনার কারণে অনেকেরই পারিবারিক অবস্থা খুবই খারাপ। তাই বিদ্যালয় বেতন দিতে অনেক অভিভাবক কষ্ট হচ্ছিল । ফলে অনেকের পড়ালেখা বন্ধ হয়ে গেছে এ অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত মতে আগামী দু’বছরের দিতে হবে না এবং তাতে তারা অনেক খুশি ।

শিক্ষামূলক কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করুন । আমরা আপনাকে সর্বোচ্চ সাহায্য করার চেষ্টা করব ।
শিক্ষামূলক সকল আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

Write A Comment