All News

স্কুল খোলার পর করোনায় প্রথম শিক্ষার্থীর মৃত্যু

Pinterest LinkedIn Tumblr

সুবর্ণ ইসলাম রোদেলা নামে একজন স্কুলছাত্রী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন । বুধবার 22 সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকা কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যান ।

মেধাবী শিক্ষার্থী রোদেলা মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী এবং তার ক্লাসের তার প্রথম রোল।

রোদেলার স্বজনরা জানান — গত তিন দিন ধরে জ্বরে আক্রান্ত এবং শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল । এসময় স্থানীয় চিকিৎসকদের পরামর্শে সুস্থতার জন্য ঔষধ দেয়া হচ্ছিল । কিন্তু বুধবার তার শ্বাসকষ্ট বেড়ে যায় এবং সে অচেতন হয়ে পড়ে । তখন তাকে স্থানীয় জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার করোনা পরীক্ষা হয় এবং করোনা ধরা পড়ে ।

পরবর্তীতে তার শরীরের অবস্থা খারাপ হতে থাকলে তাকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন সেখানকার চিকিৎসক । কিন্তু অ্যাম্বুলেন্সের গাবতলী আসার পরে সে নিস্তেজ হয়ে পড়ে তখন দ্রুত তাকে কল্যানপুর ইবনে সিনা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা দেন ।

মানিকগঞ্জ জেলা প্রশাসক মোঃ আব্দুল লতিফ বলেন , মেয়েটি গত 15 সেপ্টেম্বর স্কুলে গিয়েছিল সর্বশেষ । তখন তার শরীরে কোন সমস্যা ছিল না । গত তিনদিন ধরে সে জ্বরে আক্রান্ত এবং শ্বাসকষ্ট হচ্ছিল ।

এর আগে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর এক শিক্ষার্থীকে পজেটিভ আসে এবং জেলা প্রশাসক থেকে কার্যক্রম বন্ধ করে দেয়া হয় । পরবর্তীতে ৫৮ জন শিক্ষার্থীর করানো পরীক্ষা করানো হয় এবং নেগেটিভ আসে ।আক্রান্ত শিক্ষার্থী ও সুস্থ্য হয়ে যায় এবং আজ বৃহস্পতিবার শ্রেণী কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল ।

এই অবস্থায় সেই স্কুলের শিক্ষা কার্যক্রম বন্ধ হবে কি না জানতে চাইলে জেলা প্রশাসক বলেন, শিক্ষা কর্মকর্তা এবং ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে । তবে শিক্ষার্থীদের জন্য যেটা ভালো হবে সেটাই করা হবে ।

শিক্ষামূলক কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করুন । আমরা আপনাকে সর্বোচ্চ সাহায্য করার চেষ্টা করব ।
শিক্ষামূলক সকল আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

Metro Academy সাথে থাকুন ।

Write A Comment